More
    HomeSports Newsদুই দেশের স্পোটর্স ফোরামের মত বিনিময় ক্রীড়া উন্নয়নে কাজ করবে আগরতলা-কুমিল্লা

    দুই দেশের স্পোটর্স ফোরামের মত বিনিময় ক্রীড়া উন্নয়নে কাজ করবে আগরতলা-কুমিল্লা

    ক্রীড়া প্রতিনিধি, আগরতলা, ১৭ ফেব্রুয়ারি।। ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরাম ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে মতবিনিময় সভা কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থায় অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় ভারত-বাংলাদেশ দুই দেশের ক্রীড়া উন্নয়নে এবং খেলাধুলার প্রসারে কাজ করার সিদ্ধান্ত নেওয়া হয়। শনিবার দুপুরে মতবিনিময় সভায় কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সাথে দুই দেশের খেলাধুলার প্রসারে বিস্তারিত আলোচনা করেন।
    ত্রিপুরার প্রতিনিধি তথা ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরামের সাধারন সম্পাদক সুজিত রায়। বাংলাদেশের কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।
    ভারত-বাংলাদেশ দুই দেশের পিছিয়ে পড়া খেলাধুলার প্রসারে ও ক্রীড়া উন্নয়নে এবং খেলাধুলার আদান-প্রদানের মাধ্যমে উভয় বন্ধুপ্রতীম দেশের সম্পর্ক আরো দৃড় করতে পারস্পরিকভাবে কাজ করা সিদ্ধান্ত হয়। অনুষ্ঠানে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ, খেলোয়াড় ও সংগঠকবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনায় অংশ নিয়ে ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরামের সাধারন সম্পাদক সুজিত রায় বলেন, সম্পর্ক দৃড় করতে ও দুই দেশের ভাববিনিময়ে ক্রীড়াই হচ্ছে একমাত্র মাধ্যম। আমরা চাই বাংলাদেশের কুমিল্লা জেলার খেলোয়াড় ভারত সফর করবে এবং ভারতের খেলোয়াড় কুমিল্লা সফর করবে। এতে করে খেলাধুলার মাধ্যমে আমাদের ভকিষৎ প্রজন্ম সঠিকভাবে তৈরি হবে সাথে দুই দেশের সম্পর্ক আরো উন্নত হবে। তিনি দ্রুত কুমিল্লা থেকে ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন ও ক্যারাটে দল গঠন করে ভারতের আগরতলা সফরের আমন্ত্রন জানান। এ লক্ষ্যে আগামি ১০ মার্চ একটি সম্ভাব্য তারিখ নির্ধারন করা হয়। এছাড়াও ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরামের আয়োজনে কুমিল্লায় একটি স্পোটর্স মেডিসিন ক্লিনিক করার ঘোষনা দেন। অনুষ্ঠানে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা, খেলোয়াড়, সংগঠক, ক্রিকেট, ফুটবল, কাবাডি, হকি, ব্যাডমিন্টন, দাবা, কারাতে, তায়কোয়ান্ডো, এ্যাথলেটিকস এর প্রতিনিধি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ভারতের ছত্রিশগড়খন্ড থেকে সাইক্লিং করে আসা হেম কুমারকে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয় এবং ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরামের সাধারন সম্পাদক সুজিত রায় ও প্রতিনিধি দলের সদস্যদের জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক তুলে দেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    Must Read

    spot_img